নবীন শিক্ষকদের নবীনবরণ

নবীন শিক্ষকদের নবীনবরণ

0 246

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম যুগোপযোগী শিক্ষাপ্রদানের কলাকৌশলে প্রশিক্ষত করে গড়ে তুলতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যোগদানকৃত ৭০ জন পূর্ণকালীন শিক্ষকের নবীনবরন অনুষ্ঠিত হয়েছে। আজ ১০ সেপ্টেম্বর ২০১৫ বিশ্ববিদ্যালয় সম্মেলন কক্ষে এ আয়োজনটি করা হয়।
বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম রহমান, ট্রেজারার হামিদুল হক খান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ড. আমিনুল ইসলাম, এমিরিটাস প্রফেসর ড. এম লুৎফর রহমান, , বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন, অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার ও এলাইড হেলথ সায়েন্স অনুষদের অধ্যাপক ড. আহমেদ ইসমাইল মোস্তফা এবং পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টরপ্রফেসর ড. গোলাম মওলা চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌাশলী এ কে এম ফজলুল হক।
ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম বিশ্ববিদ্যালয়ের নানাবিধ সুযোগ সুবিধা কাজে লাগিয়ে এবং এর সঠিক ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদেরকে একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য করে গড়ে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখতে দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় সবসময়েই ভালো কার্যক্রমকে স্বাগত জানায় এবং স্বচ্ছতা, জবাবদিহিতা ও শিক্ষার গুনগত মান নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এছাড়াও গুনগত শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদের সব ধরনের সুযোগ সুবিধা প্রদানে বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর।
বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর অধ্যাপক ড. আমিনুল ইসলাম বলেন, নিয়মানুবর্তিতা, সততা এবং গুনগতমান এই তিনটির সমন্বয়ই জীবনে আসে সফলতা। তাই তিনি শিক্ষকদের এসব বিষয়ে বেশি মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

NO COMMENTS

Leave a Reply