বিপিকেএস এবং ‘জবসবিডি’র যৌথ উদ্যোগে আগামী কর্মসংস্থান মেলা

বিপিকেএস এবং ‘জবসবিডি’র যৌথ উদ্যোগে আগামী কর্মসংস্থান মেলা

0 248
“আমাদেরও আছে কাজ করার অধিকার” শীর্ষক কর্মসংস্থান মেলা
বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি (বিপিকেএস) এবং দেশের শীর্ষ স্থানীয় জবপোর্টাল ‘জবসবিডি’র যৌথ উদ্যোগে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় “আমাদেরও আছে কাজ করার অধিকার” শীর্ষক কর্মসংস্থান মেলা উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জবসবিডি’র প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন।

বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি (বিপিকেএস) এবং দেশের শীর্ষ স্থানীয় জবপোর্টাল ‘জবসবিডি’র যৌথ উদ্যোগে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় আগামী ২৩ ও ২৪ এপ্রিল ২০১৬ ইং তারিখ দেশে প্রথমবারের মত “আমাদেরও আছে কাজ করার অধিকার” শীর্ষক কর্মসংস্থান মেলা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে আয়োজন করা হবে। আজ ঢাকা রিপোটার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। মেলার বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জবসবিডি’র প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন, বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি (বিপিকেএস) এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোঃ আবদুস সাত্তার দুলাল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক,ও চাইল্ড এন্ড ইয়ুথ ফাইন্যন্স ইন্টারন্যাশনাল (CYFI) এর বাংলাদেশ প্রতিনিধি আমেনা হাসান এনা প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের প্রায় ২ (দুই) কোটি ৪০ (চল্লিশ) লক্ষ প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদনীশল কর্মকান্ডে নিয়োজিত করতে পারলে তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নকে যথার্থ ও ত্বরান্বিত করতে সক্রিয় ভূমিকা রাখতে সক্ষম হবে এবং সেই লক্ষ্যে বিপিকেএস এবং জবসবিডি যৌথভাবে দেশে প্রথমবারের মত এ কর্মসংস্থান মেলার আয়োজন করতে যাচ্ছে। মেলায় দেশের বিভিন্ন স্তরের প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে এবং প্রতিবন্ধীদের জন্য প্রয়োজনীয় জিনিষপত্র প্রদর্শনেরও ব্যবস্থা থাকবে।

আয়োজকরা আশা করছেন এই মেলা, প্রতিবন্ধী হলেও যাদের কর্মদক্ষতা রয়েছে সেসব চাকুরী প্রার্থীদের জন্য উত্তম সুযোগ তৈরীতে যেমন সহায়ক হবে তেমনি বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ প্রতিবন্ধীদের নিয়োগের মাধ্যমে তাদের কর্পোরেট সোসাল রেসপনসিবিলিটি পালনে সক্ষম হবে। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে এবং সবার জন্য উন্মুক্ত থাকবে।

NO COMMENTS

Leave a Reply