মোঃ সবুর খান এর জিইসি-২০১৫ এ যোগদান

মোঃ সবুর খান এর জিইসি-২০১৫ এ যোগদান

“গ্লোবাল এন্ট্রিপ্রিনিউয়ারশিপ কংগ্রেস (জিইসি)-২০১৫” এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান মোঃ সবুর খান এর যোগদান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল গ্র“পের চেয়ারম্যান মোঃ সবুর খান “গ্লোবাল এন্ট্রিপ্রিনিউয়ারশিপ কংগ্রেস (জিইসি)-২০১৫” এ যোগদান করেছেন। মার্চ ১৬-১৯, ২০১৫ তারিখে মাইকো-মিলানো কংগ্রেসি, মিলান, ইটালিতে অনুষ্ঠিত চার দিন ব্যাপি অনুষ্ঠানে বিশ্বের ১৫০ টিরও বেশি দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী উদ্যোক্তারা অংশগ্রহন করেন।

শেষ দিনের প্রানবন্ত উপস্থাপনায় মোঃ সবুর খান এন্ট্রিপ্রিনিউয়ার্স ও এন্ট্রিপ্রিনিউয়ারশিপ, ভেঞ্চার ক্যাপিটাল, স্টার্টআপ, এঞ্জেল ইনভেস্টমেন্ট ইত্যাদি বিষয়ের উপর জোড় দেন যা দর্শকদের দৃষ্টি আকর্ষন করে। তার এই সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে ড্যাফোডিল তথা বাংলাদেশ বহিঃবিশ্বের সাথে একটি আন্তর্জাতিক সু-সম্পর্ক স্থাপনে সহয়তা করবে। ২০০৯ সাল থেকে শুরু হয়ে প্রতি বছরই গ্লোবাল এন্ট্রিপ্রিনিউয়ারশিপ কংগ্রেস একটি বাৎসরিক সমাবেশ অনুষ্ঠিত হয় যেখানে বিশ্বের বিভিন্ন স্থান থেকে আগত এন্ট্রিপ্রিনিউয়ার্স, ইনভেস্টার, রিসার্চার, থট লিডার্স ও পলিসিমেকাররা উদ্যোক্তা উন্নয়নে একসঙ্গে কাজ করে।

অনুষ্ঠানে বিশ্বখ্যাত ব্যক্তিবর্গ এবং সফল উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন গ্লোবাল এন্ট্রিপ্রিনিউয়ারশিপ কংগ্রেস চেয়ার জনাথন ওতমানস, আফ্রিকা সরকারের স্মল বিজনেস ডেভেলপমেন্ট মন্ত্রী লিনদিউই জুলু, ইনাদেম প্রেসিডেন্ট এনরিক জ্যাকব, ইতালি থেকে মার্কিন রাষ্ট্রদূত জন ফিলিপস্, ইউএস স্মল বিজনেস এসোসিয়েশন এর প্রশাসক মারিয়া কন্ট্রিরাস সুইট, পরিচালক (হোইট হাউজ গ্লোবাল এনগেজমেন্ট) ব্রেট ব্র“য়েন, চীফ অব ইতালিয়ান মিনিস্টার অব ইকোনোমিক ডেভেলপমেন্টস টেকনিক্যাল সেকরেটারিয়েট, স্টেফানো ফিরপো, পলিসি কাউন্সিল ফর ইবে উসমান আহমেদ, ডেভেলপার এডভোকেট ফর গুগোল ক্লাউড, ফিলিপ হোফফা, ইউরোপীয়ান ক্রিয়েটিভ ইন্ডস্ট্রিজ এলিয়েন্স, রেজমুস উইনসটেড টেসচার্নিং, রিসার্চ এন্ড পলিসি অব কাউফম্যান ফাউন্ডেশন এর ভাইস প্রেসিডেন্ট ড্যান স্টেংলার, রিসার্চ এন্ড পলিসি অব কাউফম্যান ফাউন্ডেশন এর ডিরেক্টন ইজে রিডি, ১৭৭৬ এর কো-ফাউন্ডার দনা হ্যারিস এবং স্পেশাল প্রোজেক্ট এর সহকারী পরিচালক অ্যান্ড্রু দোলান।

ক্যাপশনঃ “গ্লোবাল এন্ট্রিপ্রিনিউয়ারশিপ কংগ্রেস (জিইসি)-২০১৫” এর সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল গ্র“পের চেয়ারম্যান মোঃ সবুর খান

NO COMMENTS

Leave a Reply