শেকৃবিতে মশক নিধন অভিযান

শেকৃবিতে মশক নিধন অভিযান

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মশক নিধন অভিযান আজ থেকে শুরু হয়েছে। ১৭ আগস্ট পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হবে। অভিযানে ব্যবহৃত অ্যাডাল্টি সাইড ও লার্ভিসাইড, ম্যালেরিয়া ওয়েল বি নামক ওষুধগুলো ব্যবহার করা হয়েছে।
ক্যাম্পাসে অনেক স্থানে যত্রতত্র ময়লা-আবর্জনা পড়ে থাকায় মশার উৎপাত বেড়েছে। মশা নিয়ন্ত্রণের জন্য এক সপ্তাহব্যাপী নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। আজ আনুষ্ঠানিকভাবে উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা প্রশাসনিক ভবনের সামনে থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. হযরত আলী, ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা , কর্মচারী ও শিক্ষার্থীরা।

প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত মোট ৭ দিন এ অভিযান চলবে। মশক নিধনের কর্মীরা বিশ্ববিদ্যালয়ে অলিগলি থেকে শুরু করে ডোবা-নালা, ড্রেনসহ পরিত্যক্ত জায়গায় মশা নিধনের ওষুধ ছিটাবে।
বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা বলেন, ‘মশক নিধন একটি রুটিন কাজ। এ কাজ সব সময় অব্যাহত থাকে। তবে বর্ষাকালে মশার প্রজনন বৃদ্ধি পাচ্ছে। এ কারণে বিশেষ এ অভিযান পরিচালনার উদ্যোগ নেওয়া হয়েছে, যাতে মশা বংশবিস্তার করতে না পারে। সকল বাসা-বাড়ির আঙিনা ও ঝোঁপ-ঝাড় পরিষ্কার রাখা এবং ফুলের টব ও ডাবের খোসায় পানি জমতে না দেয়ার পরামর্শ দেন উপাচার্য।

NO COMMENTS

Leave a Reply