সবুজ ঢাকার গড়ার আন্দোলনের শেকৃবি সহযোগিতা চাইলেন মেয়র

সবুজ ঢাকার গড়ার আন্দোলনের শেকৃবি সহযোগিতা চাইলেন মেয়র

0 254
শেকৃবিতে মেয়র আনিসুল হক

সবুজ ঢাকার গড়ার আন্দোলনের শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সহযোগিতা চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আনিসুল হক । বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় উপাচার্য কনফারেন্স কক্ষে শিক্ষক, কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এ সহযোগিতা কামনা করেন। এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোঃ শাদাত উল্লা, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, ট্রেজারার প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূইঁয়া, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, সাউরেসে পরিচালক প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক বেগ, ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন । মতবিনিময় সভায় সমন্বর করেন সবুজ ঢাকার প্রজেক্ট কো-অর্ডিনেটর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উদ্যানতত্ত্ব বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এ এফ এম জামাল উদ্দিন।

মতবিনিময় সভায় উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা বিশ্ববিদ্যালয়ে চারপাশে রাস্তাগুলো অতিদ্রুত সংস্কার এবং বর্জ্যগুলো নিদিষ্ট জায়গার রাখার জন্য মেয়রকে অনুরোধ করেন। এ ব্যাপারে মেয়র আশ্বত করেন এবং সংশ্লিষ্টদের ফোন করে দ্রুত সমাধান করার তাগিদ দেন। আর এ রাস্তার সংস্কার করার দায়িত্ব কার? সিটি করপোরেশনের ক্ষমতা নেই। দায়িত্ব গণপূর্ত অধিদপ্তরে। এরপরেও আমি চেষ্টা করছি এসব জায়গায় কাজ করতে। কিন্তু, সমন্বিত উদ্যোগ দরকার। এছাড়া তিনি আরও বলেন, জানুয়ারি থেকে ঢাকার ৬০ থেকে ৭০ শতাংশ বর্জ্য যেখানে সেখানে দেখা যাবে না বলে আশা প্রকাশ করেন।

মেয়র আরো বলেন, নগরীতে নানা সমস্যা রয়েছে এ কথা সত্য। কিন্তু আমরা সবাই মিলে একসাথে কাজ করলে এসব সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব হবে। এ জন্য সুশীলসমাজ, স্থপতি, কৃষিবিদ, শিক্ষক, কর্মকর্তাসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

NO COMMENTS

Leave a Reply