সড়ক দুর্ঘটনায় ছাত্র নিহত, শেকৃবিতে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় ছাত্র নিহত, শেকৃবিতে মানববন্ধন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে শিক্ষার্থী আলী আহমেদ আলিফ সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লার উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সেকেন্ড গেইটের সামনে বুধবার সকাল ১১ টার দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীসহ, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময় তাদের হাতে আর কত লাশ দরকার? একটা ওভারব্রীজর জন্য?, রাজপথে মৃত্যুর মিছিল দায় কার?, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই, নিরাপদ সড়ক চাই, রাস্তায় মানুষ হত্যা বন্ধ করতে হবে, আলিফ হত্যার বিচার চাই, প্রভৃতি প্রতিবাদ স্বরূপ সেøাগান সম্পর্কিত প্লাকার্ড ছিল। মানববন্ধনে আলিফ হত্যাকারী বিহঙ্গ পরিবহনের ড্রাইভারের ফাঁসি দাবি করেন।

মানববন্ধন শেষে সাধারন শিক্ষার্থীরা উপাচার্য বরাবর ১০ দফা দাবির বাস্তবায়নের জন্য স্মারকলিপি পেশ করেন। দাবীগুলো হল- খুনিদের সর্বোচ্চ শাস্তি প্রদান, ২ য় গেটে ফুট ওভার ব্রিজ ,বাসস্টপ, যাত্রী ছাউনি ও জেব্রা ক্রসিং নির্মান, নিহতদের পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপূরন প্রদান, শাহিন ও আলিফের স্মৃতিসরুপ স্মৃতিস্তম্ভ নির্মান, ৫ টি রুটে শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করা প্রভূতি।

মানববন্ধনে উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা বলেন, শিক্ষার্থীদের দাবি মেনে সেকেন্ড গেটে যাত্রী ছাউনি, ওভারব্রিজ ও জেব্রা ক্রসিং দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া নিহতদের পরিবারে যথোপযুক্ত ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ে চাকরী দেওয়া ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানান তিনি। মানববন্ধনের পূর্বে প্রশাসনিক ভবনের সামনে নিহত আলিফের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূইয়া, ট্রেজারার অধ্যাপক ড. মো. হযরত আলী, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি চৌধুরী এম. সাইফুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল হক ও সাধারন সম্পাদক দেবাশীষ দাস উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সেকেন্ড গেইটের সামনে মঙ্গলবার সকাল সাড়ে ৮ টার সময় বাড্ডা থেকে আসা বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রের কাছে বিহঙ্গ পরিবহনের একটি বাস পেছন থেকে ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে ছাত্র আলী আহমেদ আলিফ নিহত হন।

NO COMMENTS

Leave a Reply